সংবাদ শিরোনাম:
টাঙ্গাইলে সিলেকশনের মাধ্যমে কোন শ্রমিক সংগঠন করতে দেয়া হবে না: এমপি ছানোয়ার হোসেন জোয়াহেরের আইনজীবি সনদ ও মুক্তিযোদ্ধা হওয়া নিয়ে এবার প্রশ্ন তুলেছেন ছোট মনির এমপি টাঙ্গাইলে স্বেচ্ছাসেবক লীগের পানি-স্যালাইন-শরবত বিতরণ টাঙ্গাইলে চরম উত্তেজনার মধ্য দিয়ে আওয়ামী লীগের দু’পক্ষের মহান মে দিবস পৃথকভাবে পালিত টাঙ্গাইলে মেয়ে ও জামাতার বিরুদ্ধে বাবাকে নির্যাতনের অভিযোগ, বৃদ্ধের মৃত্যু কালিহাতীতে প্রধান শিক্ষককে বাড়িতে ডেকে নিয়ে মারধর, থানায় মামলা লালমাটি যাচ্ছে ইটভাটায়, টাঙ্গাইলের পাহাড়ি টিলা হচ্ছে সমতল ভূমি! ভূঞাপুর উপজেলা নির্বাচন থেকে সরে দাঁড়ালেন এক প্রার্থী, লড়াই হবে বিএনপিসহ ৪ জনের টাঙ্গাইল শহরের প্রবেশ পথে ময়লা আবর্জনার ভাগাড়, জনস্বাস্থ্য ও পরিবেশ হুমকিতে সরকারি সা’দত কলেজ শাখা ছাত্রলীগের কর্মী সভা অনুষ্ঠিত
ঘাটাইলে জমে উঠেছে ব্যবসায়ী সমিতির ত্রি-বার্ষিক নির্বাচন

ঘাটাইলে জমে উঠেছে ব্যবসায়ী সমিতির ত্রি-বার্ষিক নির্বাচন

প্রতিদিন প্রতিবেদক, ঘাটাইল : টাঙ্গাইলের ঘাটাইলে ব্যবসায়ী সমিতির কার্যকরী পরিষদের ত্রি-বার্ষিক নির্বাচন জমে উঠেছে। ব্যানার, পোস্টার, ফেস্টুনে ছেয়ে গেছে নির্বাচনী এলাকা। নানা কৌশলে প্রতিদ্বন্ধী প্রার্থীরা ভোটারদের মন জোগাতে চেষ্টা করছেন, দিচ্ছেন নানাবিধ প্রতিশ্রুতি। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকেও চালানো হচ্ছে বিরামহীন প্রচারণা। আগামী ৮ মার্চ অনুষ্ঠেয় নির্বাচনকে ঘিরে ভোটারদের মাঝেও দেখা দিয়েছে চাঞ্চল্য।

জানা গেছে, ঘাটাইল ব্যবসায়ী সমিতির ১১টি সাংগঠনিক পদের বিপরীতে ১০টি পদে ২৮জন প্রার্থী প্রতিদ্বদ্বিতা করছেন। তারা হচ্ছেন, সভাপতি পদে বর্তমান সভাপতি মো. আসাদ্দৌলা শিরন (গরুর গাড়ী),মো.ফজলুল হক তাং (ছাতা),সহ-সভাপতি পদে মো. আনিছুর রহমান (দেওয়াল ঘড়ি),মো.মনিরুজ্জামান জামাল (মটর গাড়ী) মো.রবিউল ইসলাম রতন (হোন্ডা),মো.আজহারুল ইসলাম (হরিণ),মো.খোকন খান (চশমা),মো.রফিকুল ইসলাম (হাতি),মো.সিদ্দিক মিয়া (মোমবাতী),মো.বন্দে আলী মিয়া (খেজুর গাছ),মো. মনসুর আলী (টিউবওয়েল)। সাধারণ সম্পাদক মো. মাজহারুল ইসলাম (মাছ) ও মো.শামীম তালুকদার (মোরগ), যুগ্ম-সম্পাদক পদে মো. শাহ আলম (হাস) ও বিপুল চন্দ্র (বাঘ), কোষাধ্যক্ষ পদে মো. নুরুল ইসলাম (টেবিল) ও মো. লুৎফর রহমান (তালাচাবি), দপ্তর সম্পাদক পদে মো.শহিদুল ইসলাম আয়নাল (সাইকেল),মো.খোকন রানা (প্রজাপতি ),মো.সুরুজ রানা (চাকা) সমাজ কল্যাণ সম্পাদক পদে মো.নজরুল ইসলাম (চাদতারা) ও মো.কামাল হোসেন (গোলাপ ফুল), ক্রীড়া সম্পাদক পদে মো.ইয়ামিন (ফুটবল) ও মো. সবুজ মিয়া (উড়োজাহাজ), নাট্য ও প্রমোদ সম্পাদক পদে মো. নাজমুল হোসেন (গিটার) ও মো.রুহুল আমীন খোকন (টেলিভিশন), প্রচার সম্পাদক পদে মো.আশরাফ হোসেন (ময়ূর) ও মো.আববাস আলী (মাইক)।

সাংগঠনিক সদস্য পদে একাধিক প্রার্থী না থাকায় পাচজন প্রার্থী বিনা প্রতিদ্বদ্বিতায় বিজয়ী হয়েছেন।

বিজয়ীরা হলেন, মো.আবুল কালাম, শামীম আল মামুন, মো.শামীম, মো.হাফিজুর রহমান হাসান, মো.লাভলু মিয়া।

নির্বাচনে এক হাজার ৩৮৩জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

সরেজমিনে দেখা গেছে, প্রতিদ্বন্দ্বি প্রার্থীরা দিন-রাত ভোটারদের দোকান ও ব্যবসা প্রতিষ্ঠানে গিয়ে ভোট প্রার্থনা করছেন। সকাল থেকে গভীর রাত পর্যন্ত স্থানীয় চা-স্টলে ব্যবসায়ী সমিতির নির্বাচন নিয়ে চলছে আলোচনা। প্রতিদ্বন্দ্বি প্রার্থীদের যোগ্যতা ও নানা অসঙ্গতি নিয়ে সাধারণ ভোটারদের পাশাপাশি স্থানীয়রাও নানা আলোচনা-সমালোচনায় জড়াচ্ছেন। নির্বাচন পরিচালনা কমিটির পক্ষ থেকে জানানো হয়, আগামি ৮মার্চ সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত সমিতির কক্ষে একটানা ভোট গ্রহন করা হবে। অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও শান্তিপূর্ণ ভোট গ্রহনে একটি নির্বাচন কমিশন গঠন করা হয়েছে। নির্বাচন কমিশনের কর্মকর্তারা হচ্ছেন, প্রধান নির্বাচন কমিশনার মো.খলিলুর রহমান মিয়া, নির্বাচন কমিশনার মো.হেলাল উদ্দিন ও মো.নজরুল ইসলাম। ভোট গ্রহনে তারা প্রয়োজনীয় ব্যবস্থা নেবেন। পরিচালনা কমিটি নির্বাচন কমিশনকে সকল বিষয়ে সর্বাত্মক সহায়তা করবে। নির্বাচনে বিশৃঙ্খলা ঠেকাতে পুলিশি ব্যবস্থাও নেয়া হচ্ছে।

নির্বাচন পরিচালনা কমিটির কর্মকর্তারা হচ্ছেন, আহ্বায়ক মো আব্দুর রশিদ মিঞা, যুগ্ম আহবায়ক মো.আব্দুল হালিম, মো. দোলোয়ার হোসেন, সদস্য সচিব মো. লুৎফর রহমান তালুকার, সদস্য নয়ান উদ্দিন নয়ন, মো. রফিকুল ইসলাম (রণ) এবং মো.জয়নুল আবেদিন (নান্নু) ।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840